প্রজন্ম কে তথ্য-প্রযুক্তি তে দক্ষ করে গড়ে তোলার একটি প্রয়াসের নাম ই-বাংলা ওয়েব; . . . সেরা বাংলা টেক ব্লগ

দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল পাওয়ার জন্য সেরা ৭টি ব্লগার টেমপ্লেট

সেরা ৭টি ব্লগার টেমপ্লেট; দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল পাওয়ার উপায়; ব্লগার থিম; সেরা ব্লগার থিম কোনটি? Best Blogger Template For Google AdSense.

গুগল এডসেন্স ও ব্লগার টেমপ্লেট

গুগল এডসেন্স আর ব্লগার টেমপ্লেট দুইটাই গুগলের সাথে অঙ্গাঙ্গী ভাবে জড়িত। গুগল এডসেন্স এবং ব্লগার দুইটাই গুগল এর ফ্রি সার্ভিস। ফ্রিতে গুগল থেকে আয় করার সবচেয়ে জনপ্রিয় উপায় হলো গুগল এডসেন্স। আর ব্লগার এ ব্লগার টেমপ্লেট এর মাধ্যমে ওয়েবসাইট রান করিয়ে টাকা আয় করা এখন অনেক সহজ।

অনলাইনে ইনকাম এর কথা বলতে গেলে স্বাভাবিক ভাবেই গুগল এডসেন্স এবং ব্লগার টেমপ্লেট এর কথা আসে সবার আগেই। কেননা অন্যান্য জনপ্রিয় CMS প্লাটফর্মের চেয়ে বর্তমানে ব্লগার এর মাধ্যমে খুব সহজে ফ্রিতে টাকা আয় করা যায়।

আজকে ই-বাংলা ওয়েব এর এই আর্টিকেল এর মাধ্যমে আমরা 'দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল পাওয়ার জন্য সেরা ৭টি ব্লগার টেমপ্লেট' নিয়ে কথা বলবো। তো চলুন শুরু করা যাক গুগল এডসেন্স এপ্রুভাল এবং ব্লগার টেমপ্লেট নিয়ে বিস্তারিত।

গুগল এডসেন্স এপ্রুভাল

গুগল এডসেন্স পেতে হলে গুগল এডসেন্স এর টার্মস এন্ড কন্ডিশন মেনেই সাইট বানাতে হয় তা আমরা সবাই জানি। গুগল এডসেন্স এর টার্মস এন্ড কন্ডিশন গুলো মানতে না পারলে সাইট এডসেন্স থেকে রিজেক্ট দিবে। তাই ওয়েবসাইট ডিজাইন এবং কনটেন্ট দেয়ার সময় গুগল এডসেন্স এপ্রুভাল এর কথা মাথায় রাখা অত্যন্ত জরুরী।

Google-AdSense-Approval-Tricks-e-bangla-web

দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল পাওয়ার উপায়

ওয়েবসাইট এর এডসেন্স এপ্রুভাল পাওয়ার জন্য অর্থাৎ দ্রুত এডসেন্স পাওয়ার উপায় হিসেবে অনেক গুলো বিষয় কাজ করে। যেমনঃ

  • সাইটের ডিজাইন ও স্ট্রাকচার
  • সাইটের এসইও
  • ভাল মানের নিস ও কনটেন্ট
  • ওয়েবসাইট সাইটের গুগল র‍্যাংকিং
  • গুগল থেকে অরগানিক ভিজিটর

ইত্যাদি। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল সাইটের ডিজাইন এবং এসইও। আর ব্লগার সাইটের জন্য এই দুইটা প্রাথমিক ভাবে ব্লগার টেমপ্লেট বা, ব্লগার থিমের উপর নির্ভর করে।

অন্যান্য CMS এর চাইতে ব্লগার এর ব্যাপার টা একটু ভিন্ন। অন্যান্য প্লাটফর্মে থিমের পাশাপাশি বিভিন্ন প্লাগিন(ওয়ার্ডপ্রেস), এপ্স (উইক্স, শপিফাই) ইন্সটল করা গেলেও ব্লগারে তা সম্ভব হয়না। তাই ব্লগার সাইটের এসইও মূলত নির্ভর করে থিম বা, টেমপ্লেট এর উপর।

সুতরাং ব্লগার বা, ব্লগস্পট দিয়ে ওয়েবসাইট এর জন্য এডসেন্স এপ্রুভাল পাওয়ার ক্ষেত্রে ব্লগার টেমপ্লেট কে অবশ্যই গুরুত্ব দিতে হবে।

দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল পেতে ব্লগার টেমপ্লেট এর গুরুত্ব কতটুকু?

ব্লগার ওয়েবসাইট এর এসইও বিশেষ করে টেকনিক্যাল এসইও নির্ভর করে ব্লগার টেমপ্লেট বা, ব্লগার থিমের উপর। আমরা সবাই জানি সাইটের লোডিং স্পীড সাইট এর গুগল র‍্যাংকিং এর জন্য একটি বড় ইস্যু। এক্ষেত্রে একটি বড় ভুমিকা পালন করে ব্লগার থিম। আপনি যদি ব্লগারে সাইট বানিয়ে গুগল এডসেন্স এপ্রুভাল পেতে চান তাহলে দুইটি কাজ আপনাকে করতে হবে। যেমনঃ

  1. PageSpeed Insights - এ সাইটের স্পীড চেক করা
  2. Rich Results Test - এ সাইটের স্কীমা মার্কাপ চেক করা

উপরের দুইটা টুলস দিয়ে চেক করলে সহজে বুঝতে পারবেন আপনার সাইটের স্পীড কেমন? সাইটের স্কীমা মার্কাপ এ কোথাও ভুল আছে কিনা? এসব।

ব্লগার দিয়ে ওয়েবসাইট বানিয়ে অনলাইনে ইনকাম করার জন্য গুগল এডসেন্স যেহেতু একটি জনপ্রিয় ও সেরা উপায় সেহেতু এডসেন্স এপ্রুভাল পেতে সাইটের টেমপ্লেট কে গুরুত্বের সাথে দেখতে হবে।

তো এবার চলুন ই-বাংলা ওয়েব এর PageSpeed Insights / ওয়েবসাইট স্পীড স্কোর কত তা দেখে আসি নিচের ছবি থেকেঃ

PageSpeed-Insights-E-Bangla-Web

ই-বাংলা ওয়েব এর স্কিমা মার্কাপ বা, রিচ রেজাল্ট এ কোন ভুল আছে কিনা তা দেখে নিই নিচের ছবি থেকেঃ

schema-markup-rich-snippet-testing-e-bangla-web

ব্লগার টেমপ্লেট / ব্লগার থিম

ব্লগার ওয়েবসাইট পরিচালিত হয় ব্লগার টেমপ্লেট বা, ব্লগার থিম এর মাধ্যমে। আর এই ব্লগার টেমপ্লেট হলো মূলত একটি XML ফাইল। এই ফাইলের আপডেট / এডিট / আপলোড এর মাধ্যমেই নিয়ন্ত্রণ করা হয়ে থাকে ব্লগার ওয়েবসাইট কে।

সেরা ৭টি ব্লগার টেমপ্লেট

গুগলে খুঁজলে ব্লগার টেমপ্লেট ফ্রি এবং পেইড অনেক পাবেন। Niche এর উপর নির্ভর করে একেক ব্লগার টেমপ্লেট এর প্যাটার্ণ একেক রকম। কিন্তু আজ আমরা এখানে মূলত ব্লগিং করা যায় সহজে এমন সেরা ৭টি ব্লগার টেমপ্লেট নিয়েই কথা বলবো। প্রথমে লিস্ট থেকে দেখে আসি সেরা ৭টি ব্লগার টেমপ্লেট বা, ব্লগার থিম এর নাম।

  1. Median UI - Responsive Blogger Template
  2. JetTheme - Best Ultimate Blogger Template
  3. PinkTong – High Speed Blogger Template
  4. Seoify - Responsive Blogger Premium Template
  5. SEO Engine - Responsive ≈ Faster Blogger Template
  6. Imagz - Blogger Template With Landing Page
  7. Fastify - SEO Optimized Blogger Template
best-adsense-friendly-blogger-templates

Median UI - Responsive Blogger Template

দুর্দান্ত গতির একটি ব্লগার টেমপ্লেট হলো মিডিয়ান ইউআই [Median UI]। মোবাইলের জন্য এটি খুব দারুণ একটি থিম। মোবাইল অর্থাৎ ডিভাইস ফ্রেন্ডলি খুবই রেস্পন্সিভ একটি ব্লগার থিম। ব্লগার টেমপ্লেট এর তালিকা করতে গেলে সেরা ১০ এর তালিকায় মিডিয়ান ইউআই কে No.#01 এ রাখাতেই হবে। অনেক বড় বড় টেক রিলেটেড ব্লগার ওয়েবসাইট চলছে এই ব্লগার থিম দিয়ে। আমি নিজেও কাজ করছি এই থিম দিয়েই। বেশ কয়েকবার গুগল এডসেন্স এপ্রুভাল পেয়েছি এই টেমপ্লেট দিয়ে।

সেরা ব্লগার থিম Median UI একটি ইন্দোনেশিয়ান ব্লগার বা, ওয়েব ডেভেলপার এর তৈরি ব্লগার থিম। সর্বোচ্চ গতির এই থিমে এডসেন্স এপ্রুভাল পাওয়া অনেকটা সহজ। খুব দ্রুত পেইজ লোড হওয়ায় সকলের কাছে প্রিয় এই ব্লগস্পট বা, ব্লগার থিম টি। খুব সহজে ও দ্রুত সময়ে এডসেন্স পেতে এই থিমটি এপ্লাই করতে পারেন।

আপনি যদি Fast Loading Blogger Template খুঁজে থাকেন তাহলে Median UI হবে সেরা চয়েস। এট একটি পেইড থিম। টাকা দিয়ে কিনে ব্যবহার করতে হয়। কিন্তু অনলাইনে খুঁজলে এই থিমের পেইড ভার্ষন ফ্রিতে পাওয়া যায়। আপনার যদি এই থিমের অরিজিনাল ভার্ষন দরকার হয় তাহলে এই পোষ্ট এ কমেন্ট করে জানাতে পারেন। ফ্রিতেই পাবেন। But Not For Sale!

আপনি কি গুগল এডসেন্স থেকে কম সময়ে আয় করার চিন্তা করছেন? তাহলে ই-বাংলা ওয়েব এই পোষ্ট টি আপনার জন্য, এখনি পড়ে নিনঃ

গুগল এডসেন্স থেকে ইনকাম - কম সময়ে ১০ হাজার টাকা আয় করুন

JetTheme - Best Ultimate Blogger Template

জেট থিম বর্তমানে একটি জনপ্রিয় ব্লগার থিম। সেরা ব্লগার টেমপ্লেট এর তালিকায় এটিও রয়েছে। JetTheme এর ফ্রি এবং প্রিমিয়াম দুটি ভার্ষন ই রয়েছে। দ্রুত সময়ে এডসেন্স এপ্রুভাল ও অনলাইনে ইনকাম করার জন্য সেরা ব্লগার টেমপ্লেট হলো JetTheme

বাংলাদেশী অনেক ব্লগার দের এই থিমে কাজ করতে দেখা যাচ্ছে ইদানিং। এই থিমে অনেক ওয়েবসাইট র‍্যাংকিং এর দিক দিয়ে এক নাম্বার পজিশনে আছে। JetTheme এর সাপোর্টও বেশ ভালো।

PinkTong – High Speed Blogger Template

শুধুমাত্র যদি আপনি ওয়েবসাইট এর লোডিং স্পীড কেই প্রাধান্য দিয়ে থাকেন তাহলে সেরা ব্লগার টেমপ্লেট এর তালিকায় No.#01 এ স্থান পাবে PinkTong – High Speed Blogger Template টি। আপনি যদি খুঁজে থাকেন তাহলে এটা হবে দুর্দান্ত একটি ব্লগার থিম। এমনকি গতি বা, পেইজ লোড এর দিক দিয়ে PinkTong টেমপ্লেট টি Median UI এবং JetTheme কেও ছাড়িয়ে যাবে। আমি নিজেও বাংলা বাংলা কনটেন্ট দিয়ে এই ব্লগার থিম এর পেইজ টেস্ট করে দেখেছি।

PinkTong থিম টি ফ্রিতেই ইউজ করতে পারবেন। তবে Footer Credit দিতে হবে। এই টেমপ্লেট এর প্রিমিয়াম ভার্ষন এখনো রিলিজ হয়নি। দ্রুত সময়ে গুগল এডসেন্স পেতে এই থিম টি বেশ কাজ দেয়।

Seoify - Responsive Blogger Premium Template

আপনি যদি সিম্পল এর ভিতর গর্জিয়াস সেরা একটি ব্লগার টেমপ্লেট কিংবা মানে ভালো দামে কম একটি ব্লগার থিম চান তাহলে Seoify হবে সেরা একটি পছন্দের ব্লগার টেমপ্লেট।

Seoify থিমের সিম্পল ও সদামাটা ডিজাইন এ জন্য সবার পছন্দের একটি ব্লগার টেমপ্লেট। দ্রুত এডসেন্স এপ্রুভাল পেতে এই থিম টি ট্রাই করতে পারেন।

SEO Engine - Responsive & Faster Blogger Template

ইদানিং SEO Engine Blogger Template এর চাহিদা দিন দিন বাড়ছে। দ্রুত গতির এডসেন্স এপ্রুভাল ব্লগার টেমপ্লেট হিসেবেও এই থিমের বেশ সুনাম রয়েছে।

অল্প সময়ে এডসেন্স এপ্রুভাল পাওয়ার জন্য একটি ভাল ফিচার সমৃদ্ধ ব্লগার টেমপ্লেট হলো SEO Engine ব্লগার থিম।

Imagz Blogger Template With Landing Page

আপনি যদি ল্যান্ডিং পেইজ সহ ব্লগার ওয়েবসাইট বানাতে চান তাহলে iMagz ব্লগার টেমপ্লেট হবে পছন্দনীয় সেরা একটি ব্লগার থিম। নিজের প্রয়োজনে আমি এই থিম আমি কিনে নিয়েছি। এটি একটি পেইড ব্লগার টেমপ্লেট।

Jagodesain এর জনপ্রিয় একটি থিম এটি। ইদানিং এই থিমের ব্যবহার অনেক বাড়ছে।

Fastify - SEO Optimized Blogger Template

সেরা ব্লগার টেমপ্লেট এর তালিকায় রাখতে পারেন Fastify - SEO Optimized Blogger Template কেও। আমি আমার জীবনে প্রথম গুগল এডসেন্স এপ্রুভাল পেয়েছিলাম এই Fastify ব্লগার টেমপ্লেট দিয়েই। তাও আবার ফ্রি ভার্ষন দিয়েই।

দ্রুত লোডিং স্পীড এর জন্য সেরা ব্লগার থিম হিসেবে Fastify এর সুনাম রয়েছে।

কেন সেরা এই ৭টি ব্লগার টেমপ্লেট?

এখন কথা হল কেন সেরা এই ৭টি ব্লগার থিম? বাকি গুলো কেন নয়? এর উত্তর হলো, আমি নিজেও বেশ কয়েকবার এই থিম গুলো নিয়ে কাজ করেছি। প্রথমে না বুঝে আমিও অনেক সুন্দর করে অর্থাৎ চটকদার থিম দিয়ে ব্লগার ওয়েবসাইট বানিয়েছিলাম। কিন্তু সাইটের স্কীমা লোডিং স্পীড সমস্যা থাকায় সাইট র‍্যাংক করেনি। ভাল মানের কনটেন্ট থাকার পরেও সাইট গুগলে র‍্যাংক করেনি। বার বার এডসেন্স এপ্লাই করেও এডসেন্স এপ্রুভাল পাওয়া যায়নি। এরপর নিজে নিজে এনালাইসিস করা শুরু করলাম। থিম চেঞ্জ করে হাইস্পিড থিম এপ্লাই করলাম। এডসেন্স পেতে দেরি হলো না।

একটা কথা না বললেই নয়। দেখতে সুন্দর, চটকদার ডিজাইন দিয়ে সাইট ডিজাইন করে কোন ফল পাওয়া যায়না। গুগল আপনার সাইটের সুন্দর ডিজাইন কে গুরুত্ব দেয় না। গুরুত্ব দেয় সাইটের স্পীড, এসইও, স্কীমা এসব কিছুর উপর। কনটেন্ট এর পরে মূলত এগুলোই প্রাধান্যা পায় র‍্যাংক করার জন্য।

সুতরাং এই সেরা ৭টি ব্লগার থিম এপ্লাই করে এডসেন্স এপ্রুভাল পাবেন নিশ্চিত ধরে রাখতে পারেন যদি কোন পলিসি ভায়োলেশন না করে থাকেন।

ই-বাংলা ওয়েব থেকে আরো পড়ুন...

সেরা ব্লগার থিম কোনটি?

আপনার মতে সেরা ব্লগার থিম কোনটি? কোন ব্লগার টেমপ্লেট টি কে সেরা হিসেবে মনে করেন? দ্রুত এডসেন্স এপ্রুভাল পেতে কোন টেমপ্লেট টি আমি ব্যবহার করবো? এর উত্তর হলোঃ সেরা ব্লগার টেমপ্লেট হলো Median UI আর দ্রুত এডসেন্স এপ্রুভাল পাওয়ার উপায় খুঁজলে ব্যবহার করুন JetTheme। আর ব্লগিং এর জন্য সুপার ফাস্ট লোডিং ব্লগার টেমপ্লেট হলো PinkTong ব্লগার টেমপ্লেট।

বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। স্কিল ডেভেলপমেন্ট এর মাধ্যমে নিজেকে গড়ে তুলুন একজন সফল ডিজিটাল মার্কেটার হিসেবে।
Read Important Disclaimer

আমরা ই-বাংলা ওয়েব এ যে সমস্ত ব্লগার টেমপ্লেট বা ফাইল শেয়ার করি সেগুলি ইতিমধ্যেই ইন্টারনেটে রয়েছ। এই ব্লগার টেমপ্লেটগুলির কোনওটিই আমরা ক্লোন বা সংশোধন করিনি। এই ব্লগার টেমপ্লেট গুলো আমরা কেবল শিক্ষার উপকরণ এবং শিখার জন্যই। অনুগ্রহ করে আইনগতভাবে যেকোনো টেমপ্লেট কিনুন। যদি আপনার কাছে টাকা থাকে এবং আপনি সাম্প্রতিক আপডেট এবং কাস্টমাইজেশন গাইড পেতে সামর্থ্যবান হয়ে থাকেন, তাহলে এই টেমপ্লেট গুলো কেনার লিঙ্ক উপরে দেওয়া আছে।

এখানে শেয়ার করা সেরা ৭টি ব্লগার টেমপ্লেট শুধুমাত্র শিক্ষাগত উদ্দেশ্যে এবং অলাভজনক ভিত্তিতে আমরা শেয়ার করেছি। আমরা কোন বিক্রি কিংবা রিসেলার হিসেবে কাজ করিনা। এই ব্লগে শেয়ার করা টেমপ্লেট, ফাইল গুলির উপর আমার কোন এখতিয়ার বা, অধিকার নেই। অর্থাৎ কোন কপিরাইট অধিকার নেই।

আপনি যদি এই ব্লগার টেমপ্লেট গুলো কোনোটির আসল মালিক হন এবং আমাদের সাইট থেকে এই টেমপ্লেট বা ফাইলটি সরাতে চান, তাহলে অনুগ্রহ করে আমাদের সাথে যোগাযোগ করুন। আমরা 2-3 কার্যদিবসের মধ্যে আমাদের সাইট থেকে আপনার যেকোন টেমপ্লেট বা ফাইল মুছে ফেলব... ইনশাআল্লাহ।

Contact UsDMCA ProtectionDisclaimer

দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল ও সেরা ৭টি ব্লগার টেমপ্লেট - শেষকথা

গুগল এডসেন্স এপ্রুভাল এবং ব্লগার টেমপ্লেট নিয়ে আপনার কোন কিছু জানার থাকলে কমেন্ট করুন। আশাকরি ভাল কিছু জানতে পেরেছেন ই-বাংলা ওয়েব এর আজকের এই 'দ্রুত গুগল এডসেন্স এপ্রুভাল পাওয়ার জন্য সেরা ৭টি ব্লগার টেমপ্লেট' পোষ্ট থেকে। কথা হবে নতুন কোন টপিকে। ভাল থাকবেন সবাই।

Getting Info...

About the Author

ই-বাংলা ওয়েব; সেরা বাংলা টেকনোলজি ব্লগ। বাংলাদেশের সেরা ও জনপ্রিয় বাংলা টেক ব্লগ - E-Bangla Web। অনলাইনে ইনকাম, ডিজিটাল মার্কেটিং, ফ্রিল্যান্সিং, অনলাইনে আয়-রোজগার সহ অনলাইনে ক্যারিয়ার গঠন নিয়েই ই-বাংলা ওয়েব এর পথচলা।

২টি মন্তব্য

  1. amar median template ta lagbe paid version.. plz provide me! email: rahulinisat@gmail.com
    1. ধন্যবাদ আপনাকে । আপনি Median UI 1.6 এর অরিজিনাল ভার্শন পাবেন এই লিংক এ । থিম এর পাশাপাশি সাইট ম্যাপ এবং কন্টাক্ট পেইজ এর কোড সহ দেয়া আছে। সেটআপ করতে সমস্যা হলে জানাবেন।
      https://drive.google.com/drive/folders/1e-LjGTHaE0cTTK1RE3j3vtj34dRBf-Bw?usp=sharing
ই-বাংলা ওয়েব এ কোন স্প্যাম কমেন্ট এলাউ করা হয় না! আপনার কমেন্ট যেন বিষয়ভিত্তিক এবং গঠনমূলক হয়!!!
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.