প্রজন্ম কে তথ্য-প্রযুক্তি তে দক্ষ করে গড়ে তোলার একটি প্রয়াসের নাম ই-বাংলা ওয়েব; . . . সেরা বাংলা টেক ব্লগ

গুগল এডসেন্স থেকে ইনকাম - কম সময়ে ১০ হাজার টাকা আয় করুন

গুগল এডসেন্স থেকে ইনকাম - কম সময়ে ১০ হাজার টাকা আয়; গুগল এডসেন্স থেকে আয় করার উপায় ২০২২; কম সময়ে ১০ হাজার টাকা আয়; Make Money Online Google AdSense

গুগল এডসেন্স থেকে ইনকাম

গুগল এর অনেক সার্ভিস আছে ফ্রি এবং পেইড। তার মধ্যে অন্যতম হলো গুগল এডসেন্স। গুগল এর সকল সার্ভিস এর মধ্যে গুগল এডসেন্স থেকে ইনকাম করা সম্ভব। আজকে ই-বাংলা ওয়েব এর এই পোষ্ট এর মাধ্যমে জানার চেষ্টা করবো কিভাবে কম সময়ে গুগল এডসেন্স থেকে ইনকাম করা যায়? অল্প সময়ে অর্থাৎ কম সময়ে গুগল এডসেন্স থেকে কিভাবে ১০ হাজার টাকা আয় করবেন? তার একটি নিঞ্জা টেকনিক শেয়ার করবো।

গুগল এডসেন্স থেকে আয় করার উপায় ২০২২

অনলাইনে ইনকাম এবং অনলাইনে ক্যারিয়ার বিল্ড আপ করার জন্য ২০২২ সাল হতে পারে আপনার জন্য একটি মাইলফলক। গুগল এডসেন্স থেকে আয় করার উপায় নিয়েই আজকের মূল আলোচনা।

২০২২ সালে গুগল এডসেন্স থেকে কম সময়ে ১০ হাজার টাকা কিভাবে আয় করবেন? তার একটি রোডম্যাপ আমি আপনাদের দেখাতে চাই। আমি নিজেও এই রোডম্যাপ টি এপ্লাই করে সফল হয়েছি এবং কাজ করে যাচ্ছি।

তাই ভাবলাম অনলাইনে ইনকাম এর এই নিঞ্জা টেকনিক টি সবার সাথে শেয়ার করি। যারা নতুন এবং যারা কম সময়ে গুগল এডসেন্স থেকে আয় করার উপায় খুঁজছেন তাদের অনেক কাজে আসবে।

earn-money-online-by-google-adsense-10k-per-month

কম সময়ে ১০ হাজার টাকা আয়

গুগল এডসেন্স থেকে ইনকাম করার জন্য আপনাকে কম করে হলেও ৩ মাসের বেশি অপেক্ষা করা লাগবে তাও যদি কন্টিনিউ কাজ করেন। কিন্তু কম সময়েও মাত্র এক মাস সহয় দিয়ে আপনি গুগল এডসেন্স থেকে আয় করতে পারবেন অনায়াসেই। মাত্র ১ মাস সময় দিয়ে কোন ইনভেস্ট ছাড়াই আপনি ১০ হাজার টাকা আয় করতে পারবেন?

গুগল এডসেন্স থেকে কম সময়ে ১০ হাজার টাকা আয়

গুগল এডসেন্স থেকে মাত্র ১ মাসে ১০ হাজার টাকা আয় করার উপায় টিকে আমরা ৩টি স্টেপ এ ভাগ করে নিবো। যেমনঃ

  • গুগল এডসেন্স থেকে ১ মাসে ১০ হাজার টাকা ইনকামঃ ১ম ১০দিন
  • গুগল এডসেন্স থেকে ১ মাসে ১০ হাজার টাকা ইনকামঃ ২য় ১০দিন
  • গুগল এডসেন্স থেকে ১ মাসে ১০ হাজার টাকা ইনকামঃ ৩য় ১০দিন

তো চলুন একে একে স্টেপ গুলো আলোচনা করি। আমি আমার নিজের অভিজ্ঞতা থেকেই শেয়ার করবো।

গুগল এডসেন্স থেকে ১ মাসে ১০ হাজার টাকা ইনকামঃ ১ম ১০দিন

গুগল এডসেন্স থেকে ১ মাসে ১০ হাজার টাকা আয় করার উপায় হিসেবে প্রথম ১০ দিনে আপনি ফ্রিতে অর্থাৎ কোন ইনভেস্ট ছাড়া ব্লগার দিয়ে একটি সাইট বানিয়ে নিন। সাইট বানিয়ে একটি ফ্রি ব্লগার টেমপ্লেট দিয়ে সাজিয়ে নিন। এটা করতে দুই থেকে চার ঘন্টার বেশি সময় লাগবে না। আপনি দিনে ১ ঘন্টা করে সময় দিলেও একটা ব্লগার সাইট বানিয়ে নিতে ১০ দিনের বেশি সময় মোটেও লাগবে না।

আপনি যদি ব্লগিং এ অনলাইন ক্যারিয়ার গড়তে চান তাহলে ই-বাংলা ওয়েব এর এই পোষ্ট টি পড়ুনঃ

কিভাবে ব্লগিং শুরু করবেন? ওয়ার্ডপ্রেস নাকি ব্লগার? কোনটি সেরা?

আপনার ব্লগ সাইটে এডসেন্স এপ্রোভাল পেতে কয়েকটি দরকারী ও গুরুত্বপূর্ণ পেইজ রাখুন, যেমনঃ

এই পেইজ গুলোর কন্টেন্ট অনলাইন থেকেই পাবেন ফ্রিতে। সেটা কিভাবে? মনে করুন আপনি আপনার ওয়েবসাইটের জন্য একটি Privacy Policy পেইজ বানাতে চাচ্ছেন। তাহলে গুগলে গিয়ে লিখুনঃ 'Privacy Policy Page Generator', সার্চ করুন। অনেক সাইট পাবেন যেখানে আপনার ওয়েবসাইটের কিছু ব্যাসিক তথ্য দিয়ে পেইজ জেনারেট করতে পারবেন।

গুগল এডসেন্স থেকে ১ মাসে ১০ হাজার টাকা ইনকামঃ ২য় ১০দিন

গুগল এডসেন্স থেকে ১ মাসে ১০ হাজার টাকা ইনকাম এর উপায় হিসেবে দ্বিতীয় ১০ দিনে আপনি কন্টেন্ট এর নজর দিন। ভাল মানের কন্টেন্ট দিয়ে ব্লগ লিখুন। এমন টপিক দিয়ে কন্টেন্ট লিখুন যেই টপিক গুলো গুগল এর কাছে মানুষ খুঁজছে কিন্তু তেমন ভাল রিসোর্চ বা, কনটেন্ট নেই এই টাইপের কনটেন্ট দিয়ে ব্লগ সাজান। দিনে মাত্র ১ থেকে দুই ঘন্টা সময় ব্যয় করুন কন্টেন্ট নিয়ে রিসার্চ এবং লিখার কাজে। ১০ দিনে ১০টা কন্টেন্ট লিখা খুব একটা কঠিন হবেনা।

কনটেন্ট রাইটিং শুরু করার ক্ষেত্রে বিল গেটস এর সেই বিখ্যাত উক্তি টি মনে রাখবেন, সেটা হলো 'Content Is King!' মানে সোজা বাংলায় বলতে গেলে গুগল থেকে অরগানিক ভিজিটর পেতে হলে ভাল মানের কনটেন্ট দিয়েই আর্টিকেল লিখতে হবে। একটা ওয়েব সাইট বা, ব্লগের মূল চালিকা শক্তি হলো ব্লগের আর্টিকেল বা, কনটেন্ট।

সুতরাং গুগল থেকে এডসেন্স এর মাধ্যমে আয় করার জন্য ১০০% ইউনিক কন্টেন্ট আর ভাল সার্চ ভলিউম আছে কিন্তু প্রতিযোগী কম এমন আর্টিকেল দিয়ে ব্লগ পোষ্ট লিখুন।

আপনি যদি ব্লগ সাইট খোলা নিয়ে জানতে চান তাহলে ই-বাংলা ওয়েব এর এই পোষ্ট টি পড়ুনঃ

ব্লগ সাইট খোলার নিয়ম - কিভাবে ব্লগ সাইট বানাবো? ৩টি সেরা ব্লগিং প্লাটফর্ম

গুগল এডসেন্স থেকে ১ মাসে ১০ হাজার টাকা ইনকামঃ ৩য় ১০দিন

গুগল এডসেন্স থেকে ১ মাসে ১০ হাজার টাকা ইনকাম এর শেষ ১০ দিনের ১ম দুই দিনে আপনার ব্লগের কন্টেন্ট বা, আর্টিকেল গুলো গুগলে সাবমিট করুন ইন্ডেক্সিং এর জন্য। সাইট যদি গুগল নিউজ এপ্রোভ করা থাকে তাহলে পোষ্ট লিখার ৩/৪ মিনিটের মধ্যেই ইন্ডেক্স হয়ে যায়। এর পাশাপাশি সাইটের ট্যাকনিকেল এসইও নিয়ে কাজ করুন। যেই পোষ্ট গুলো গুগলে ইন্ডেক্স হয়ে গেছে সেগুলো স্যোসাল মিডিয়াতে শেয়ার দিতে পারেন। এসইও ফ্রেন্ডলি কন্টেন্ট হলে গুগল থেকেই অরগানিক ভিজিটর পাবেন। সাইটে অরগানিক ভিজিটর না থাকলে এডসেন্স এপ্রোভ পেতে দেরি হতে পারে।

সবকিছু ঠিকঠাক থাকলে গুগল এডসেন্স এপ্রোভাল এর জন্য এপ্লাই করুন। কোন সমস্যা না থাকলে ৩/৪ দিনের মধ্যেই পেয়ে যাবেন গুগল এডসেন্স এপ্রোভাল

গুগল এডসেন্স থেকে কম সময়ে ১০ হাজার টাকা আয় করার চূড়ান্ত পর্যায়

গুগল এডসেন্স থেকে কম সময়ে ১০ হাজার টাকা আয় করার চূড়ান্ত পর্যায় এসে আমরা কথা বলবো সাইট সেল নিয়ে। যার মাধ্যমে আপনি নগদ ইনকাম হাতে পাবেন।

বর্তমানে ফেসবুকে অনেক গ্রুপ পাবেন যেখানে অনেক বায়ার ওয়েবসাইট কেনার জন্য পোষ্ট দিচ্ছে। এক্ষেত্রে তিন ধরনের সাইট সেল পোষ্ট পাওয়া যায়। যেমনঃ

  • সাধারণ ব্লগ ওয়েবসাইটঃ ৮ থেকে ১০ হাজার টাকা
  • এডসেন্স এপ্রোভ ব্লগ ওয়েবসাইটঃ ১২ থেকে ১৫ হাজার টাকা
  • এডসেন্স এপ্রোভ পিন ভেরিফাইড ব্লগ ওয়েবসাইটঃ ২০ থেকে ২৫ হাজার টাকা

তাহলে কি বুঝলেন? আমার মতে একটা ব্লগ ওয়েবসাইট মানেই হলো একটা ' স্বর্ণের ডিম পাড়া হাঁস' এর মত।

  • সাধারণ ব্লগ ওয়েবসাইট বানিয়েও অনলাই ইনকাম করা যায়
  • ব্লগ ওয়েবসাইট এ এডসেন্স এপ্রোভাল পেলেও ভাল আয় রোজগার হয়
  • এডসেন্স এপ্রোভাল পাওয়ার পরেও পিন ভেরিফাই হলেও ভাল একটা এমাউন্ট আয় হয়
  • পিন ভেরিফাইড সাইটে নিয়মিত পোষ্ট করতে থাকলে এডসেন্স থেকেতো আয় হবেই!

ফেসবুক গ্রুপে ওয়েবসাইট কেনার জন্য বায়ার রা যে পোষ্ট দেয় তার কিছু নমুনা দেখুন নিচের ছবিতে।

google-adsense-income-facebook-group-sell-post

আমি মাত্র ৩ মাসে টা ব্লগ ওয়েবসাইট বানিয়েছিলাম একটার পর একটা।

সব গুলো একটা একটা করে গুগল এডসেন্স এপ্রোভ হওয়ার পর সেল পোষ্ট এ কমেন্ট করে সেল করে দিছি। ১ম সাইট টা সেল দিছি ১২ হাজার টাকায়, দ্বিতীয় ব্লগ সাইট সেল দিয়েছি ১০ হাজারে আর সবশেষ মানে ৩য় টা সেল দিয়েছি ১২ হাজার ৫০০ টাকায়। আর বিকাশ এর মাধ্যমেই পেমেন্ট পেয়েছি।

খুব অল্প সময়ে ও কম সময়ে অনলাইনে ইনকাম এর সেরা পথ। এটি দিয়েই আমি মোটামুটি ভাল মানের একটা ইনকাম জেনারেট করতে সক্ষম হয়েছি।

ওয়েবসাইট সেল করার ফেসবুক গ্রুপ গুলোর মধ্যে টার্মস এবং পলিসি চেক করে নিয়েই ওয়েবসাইট সেল দিবেন। এডমিন ডিল ছাড়া সেল দিবেন না। কারণ অনেকেই প্রতারণার শিকার হয়েছেন।

Disclaimer: গুগল এডসেন্স থেকে ইনকাম

লোভে পড়ে অনেকেই অবৈধ ভাবে ক্লিক নিয়ে কিংবা ভিপিএন এর মাধ্যমে আরো নানা কায়দা কৌশল এপ্লাই করে গুগল এডসেন্স থেকে ইনকাম করে এবং করার চেষ্টা করে। এই কাজটি কখনোই করতে যাবেন না। নিজের এবং দেশের ভাবমূর্তী নষ্ট করবেন না প্লিজ!

চুরি করে চোর হওয়া যায় কিন্তু ফ্রিল্যান্সার হওয়া যায়না, অনলাইনে ক্যারিয়ার গঠন করা যায়না। অবৈধ ভাবে অনলাইনে ইনকাম করার ফন্দি করে এই লাইনে নিজের ক্যারিয়ার দাঁড় করানো যায়না।

সুতরাং লোভে পড়ে এই কাজটি করতে যাবেন না প্লিজ। অযথা নিজের পায়ে নিজে কুড়াল কেন মারবেন?

ই-বাংলা ওয়েব থেকে আরো পড়ুন...
বর্তমানে ডিজিটাল মার্কেটিং এর চাহিদা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। স্কিল ডেভেলপমেন্ট এর মাধ্যমে নিজেকে গড়ে তুলুন একজন সফল ডিজিটাল মার্কেটার হিসেবে।

গুগল এডসেন্স থেকে ইনকাম: আমাদের শেষকথা

তো আজ এখানেই ইতি টানছি। আজকের এই গুরুত্বপূর্ণ আর্টিকেল 'গুগল এডসেন্স থেকে ইনকাম - কম সময়ে ১০ হাজার টাকা আয়' আশাকরি ভাল কিছু জানতে পেরেছেন। আপনার কোন কিছু জানার থাকলে কমেন্ট করুন।

Getting Info...

About the Author

ই-বাংলা ওয়েব; সেরা বাংলা টেকনোলজি ব্লগ। বাংলাদেশের সেরা ও জনপ্রিয় বাংলা টেক ব্লগ - E-Bangla Web। অনলাইনে ইনকাম, ডিজিটাল মার্কেটিং, ফ্রিল্যান্সিং, অনলাইনে আয়-রোজগার সহ অনলাইনে ক্যারিয়ার গঠন নিয়েই ই-বাংলা ওয়েব এর পথচলা।

একটি মন্তব্য পোস্ট করুন

ই-বাংলা ওয়েব এ কোন স্প্যাম কমেন্ট এলাউ করা হয় না! আপনার কমেন্ট যেন বিষয়ভিত্তিক এবং গঠনমূলক হয়!!!
Cookie Consent
We serve cookies on this site to analyze traffic, remember your preferences, and optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.